ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, , ৬ জ্বিলক্বদ ১৪৪২
Reg:C-125478/2015

ভারতের করোনাযুদ্ধে ব্রেট লির আর্থিক সাহায্য


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২১ ১২:২০ অপরাহ্ন | দেখা হয়েছে ২৫৮ বার


ভারতের করোনাযুদ্ধে ব্রেট লির আর্থিক সাহায্য

ক্রিড়া ডেস্ক: বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। প্রায় প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের বিশ্ব রেকর্ড হচ্ছে দেশটিতে। আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে দৈনিক দুই হাজারেরও বেশি মানুষের। শ্মশানে জায়গা না থাকায় গণচিতায় জ্বলছে মরদেহ। অক্সিজেনের সঙ্কটও প্রকট আকার ধারণ করেছে। এ পরিস্থিতিতে ভারতের করোনাযুদ্ধে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন সাবেক অজি গতিতারকা ব্রেট লি।

একটি ক্রিপটো রিলিফ ফান্ডে অনুদান দিয়েছেন ব্রেট লি। তার অনুদানের পরিমাণ ১ বিটকয়েন, যার আর্থিক মূল্য প্রায় ৫৫ হাজার মার্কিন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ টাকা)। এই অর্থে ভারতের হাসপাতালগুলোর জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হবে। অনুদানের খবরটি নিশ্চিত করেছেন ব্রেট লি নিজেই।  

এক টুইট বিবৃতিতে ব্রেট লি লিখেছেন, 'ভারত আমার দ্বিতীয় বাড়ির মতো। পেশাদার ক্যারিয়ারে এবং অবসর গ্রহণের পরও এই দেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা আমি পেয়েছি, তা আমার হৃদয়ে বিশেষ স্থান দখল করে আছে। করোনা মহামারিতে এই দেশের মানুষের দুর্বিষহ অবস্থা দেখে খুব কষ্ট লাগছে। আমি নিজেকে ভাগ্যবান মনে করছি, কারণ আমি এখানে একটা ভূমিকা রাখার মতো অবস্থানে আছি। এটা মাথায় রেখে আমি ভারতের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করার জন্য ক্রিপ্টো রিলিফকে ১ বিটকয়েন অনুদান দেওয়ার ঘোষণা দিচ্ছি।'

ব্রেট লির আগে ভারতের করোনাযুদ্ধে আর্থিক অনুদান দিয়েছেন আরেক অজি ক্রিটেকার প্যাট কামিন্স। কলকাতা নাইট রাইডার্সের পেসার কামিন্স ভারতের প্রধানমন্ত্রীর পিএম কেয়ার' তহবিলে ৫০ হাজার মার্কিন ডলার দান করেছেন।


   আরও সংবাদ