ঢাকা, বুধবার, ০৪ অগাস্ট ২০২১, , ২৫ জ্বিলহজ্ব ১৪৪২
Reg:C-125478/2015

দিনাজপুরে সাত দিনের লকডাউন


প্রকাশ: ১৫ জুন, ২০২১ ১৪:৩৬ অপরাহ্ন | দেখা হয়েছে ২১৮ বার


দিনাজপুরে সাত দিনের লকডাউন

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনাজপুর সদর উপজেলায় ঘোষিত সাত দিনের লকডাউনের প্রথম দিন চলছে। মঙ্গলবার (১৫ জুন) সকাল ৬টা থেকে সদর উপজেলায় লকডাউন শুরু হয়েছে। চলবে ২১ জুন পর্যন্ত। লকডাউনের প্রথমদিনে ব্যাটারি চালিত ইজিবাইকচালকদের কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছনা। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সকাল থেকে মাঠে কাজ করছে।

এর আগে রোববার (১৩ জুন) রাত ১০ টায় দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি স্বাক্ষরিত একপত্রে সাত দিনের লকডাউন ঘোষণা দেয়া হয়।

পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বলেন, শহরের প্রবেশ পথগুলো বন্ধ করে দেয়া হয়েছে। শহর থেকে কাউকে বের হতে দেয়া হচ্ছেনা। অনুরূপভাবে বাইর থেকে শহরেও কাউকে টুকতে দেয়া হচ্ছেনা। পুলিশ আপ্রাণ চেষ্টা করেও ইজবাইকসহ যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলেন, জুন মাসের প্রথম ১৪দিনে করোনায় দিনাজপুরে ১৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৫৬১ জন। যার মধ্যে সদর উপজেলায় ৩৭১ জন। সদরে করোনা আক্রান্তের হার ৬৬.১৩ শতাংশ। অন্য ১২ উপজেলায় ১৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সীমান্তবর্তী জেলা হামিপুরে চলছে কঠোর বিধিনিষেধ। হিলি ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকেপড়া যাত্রীরা আসায় ও পোটে ভারতীয় ট্রাকচালক ও হেলপার আসায় হাকিমপুর উপজেলা ঝুঁকিতে রয়েছে।


   আরও সংবাদ