ঢাকা, বুধবার, ০৪ অগাস্ট ২০২১, , ২৫ জ্বিলহজ্ব ১৪৪২
Reg:C-125478/2015

কারিতাস উদ্যম প্রকল্পের অবহিতকরণ কর্মশালা


প্রকাশ: ১৫ জুন, ২০২১ ২০:০৭ অপরাহ্ন | দেখা হয়েছে ২৮৪ বার


কারিতাস উদ্যম প্রকল্পের অবহিতকরণ কর্মশালা

কারিতাস উদ্যম প্রকল্পের মোহাম্মদপুর শাখার অবহিতকরণ কর্মশালা ১৫জুন অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৩নং ওর্য়াড কমিশনার জনাব আসিফ আহমেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকেন ইন্সপেক্টর অপারেশন, মোহাম্মদপুর থানা দুলাল হোসেন, স্যোসাল সার্ভিসেস অফিসার (ইউসিডি-৬) সমাজসেবা অধিদপ্তর কে এম সহিদুজ্জামান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিডিসি ডা: মো: রায়হানুল ইসলাম, কারিতাস উদ্যম প্রকল্প ইনচার্জ ফরিদ আহাম্মদ খান, অধ্যক্ষ ঢাকা স্ট্যাট কলেজ আফরোজা সুলতান, কর্মসূচি কর্মকর্তা কুসুম গ্রেগরী, হামীম বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলাউদ্দিন, সিটি হাসপাতালের হেড অব মার্কেটিং মোস্তাফিজুর রহমান, জামাল হোসেন, ফেরদৌস আহামেদ উজ্জল, মুনমুন ইসলাম, আগষ্টিন মিন্টু হালদার, শারমীন আক্তার প্রমুখ।

এছাড়াও উপস্থিত থাকেন বিভিন্ন এনজিও প্রতিনিধি, শিক্ষক, সমাজ কর্মী, বিভিন্ন বেসরকারি হাসপাতালের প্রতিনিধি, ছাত্র ও সমাজকর্মী প্রমুখ। উদ্যম প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, ফলাফল এবং কার্যক্রম বাস্তবানের কৌশলসমূহ তুলেধরেন প্রকল্প ইনচার্জ ফরিদ আহাম্মদ খান।  

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, কারিতাস একটি সেবামূলক প্রতিষ্ঠান, উদ্যম প্রকল্পের মাধ্যমে প্রান্তীক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। প্রকল্পের কার্যক্রমে একাত্বতা প্রকাশ করেন। প্রকল্পটি আগামী ৫ বছর (জানুয়ারী ২০২১খ্রি: হতে ডিসেম্বর ২০২৫) পর্যন্ত ভেজাল খাদ্য প্রতিরোধ এবং পুষ্টি বিষয়ক সচেতনতা ও পুষ্টি নিশ্চিতকরণ নিয়ে কাজ করবেন। প্রকল্পটি কারিতাস লু´েমবার্গ এর আর্থিক সহায়তায় পরিচালিত হচ্ছে।   

উদ্যম প্রকল্পের উপকারভোগীরা হচ্ছেন বস্তিবাসি, ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী, মাদকাসক্ত, যৌনকর্মী, পথ শিশু, ছাত্র, কিশোর কিশোরী, পরিবহনের শ্রমিক ও গার্মেন্স কর্মী। প্রকল্পটির কর্মএলাকা ঢাকা জেলার মোহাম্মদপুর, সাভার, আশুলিয়া এবং গাজীপুর জেলার টঙ্গী থানা।  কর্মশালাটি ৩৩নং ওর্য়াড কাউন্সিলর এর কার্যালয় মোহাম্মদপুর, ঢাকা অনুষ্ঠিত হয়।

 


   আরও সংবাদ