ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, , ১৬ রবিউল আউয়াল ১৪৪৩
Reg:C-125478/2015

৪ ভিক্ষুকের মাঝে গরু বিতরণ


প্রকাশ: ১২ অক্টোবর, ২০২১ ১৮:৪২ অপরাহ্ন | দেখা হয়েছে ৫৮ বার


৪ ভিক্ষুকের মাঝে গরু বিতরণ

নোয়াখালীর সেনবাগের ভিক্ষুক পুর্নবাসন প্রকল্পের আওতায় ৪ ভিক্ষুকের মাঝে গরু বিতরণ করেছে সেনবাগ উপজেলা প্রশাসন। একটি দুগ্ধজাত গাভী ও গাভীর বাছুর এবং একটি ষাড় গরু সহ তিনটি গরু, সাথে এক মাসের জন্য দুই বস্তা গরুর খাবার ও রক্ষণা-বেক্ষণের জন্য নগদ টাকা তুলে দেওয়া হয় ভিক্ষুকের হাতে।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের সামনে উপকার ভোগী ৪ ভিক্ষুকের হাতে এসব তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সেনবাগ উপজেলার নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা, সেনবাগ থানার অফিসার ইনচার্জ ওসি আবদুল বাতেন মৃধা, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা অখিল শিকারী, মাধ্যমিক শিক্ষা অফিসার নাজিম উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাছলুল্লাহ আল মাহমুদ, প্রাথমিক শিক্ষা অফিসার মো. ফজলুর রহমান, অজুনতলা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল ওহাব বিএসসি, কাদরা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান পলাশ, সেনবাগ পৌরসভার প্যানেল মেয়র-২ সাখাওয়াত হোসেন সেলিম, প্যানেল মেয়র -২ খোরশেদ আলম প্রমুখ।

নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছেন দেশকে ভিক্ষুক মুক্ত করা হবে। এরই ধারাবাহিকতায় সেনবাগে ১৯ জন ভিক্ষুককে পুর্নবাসনের আওতায় আনা হয়েছে। 

এরমধ্যে ১৫ জন ভিক্ষুককে দেওয়া হচ্ছে দুগ্ধজাত গরু ও গরুর বাছুর ও একটি ষাড় গরু। এছাড়াও ৪ জন ভিক্ষুককে দেওয়া হচ্ছে ব্যবসার করার পুঁজি দোকান। আজ গরু বিতরণের মধ্যদিয়ে পুর্নবাসন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। প্রতিজন উপকার ভোগীর বরাদ্দ করা হয়েছে একলক্ষ টাকা।
 


   আরও সংবাদ