ঢাকা, রবিবার, ০৯ মে ২০২১, , ২৭ রমজান ১৪৪২
Reg:C-125478/2015

পাঁচবিবিতে প্রশাসনের চোখ কে ফাঁকি দিয়ে অবৈধ বালুর ব্যবসা


প্রকাশ: ১১ এপ্রিল, ২০২১ ১৭:৫৩ অপরাহ্ন | দেখা হয়েছে ৬৭ বার


পাঁচবিবিতে প্রশাসনের চোখ কে ফাঁকি দিয়ে অবৈধ বালুর ব্যবসা

অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে নদীর তলদেশ থেকে বালু উত্তোলনে সরকারি বিধিনিষেধ থাকলেও তা মানতে নারাজ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পার্বতীপুর (গদাইপুর) গ্রামের মো. খোকন মিঞা ওরেফে বালু খোকন।
 
স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দিবারাত্রী সমান তালে উপজেলার ছোট যমুনা নদীর বাগুয়ান, সমসাবাদ ও পার্বতীপুর (গদাইপুর) বালুরঘাট থেকে অবৈধভাবে নদীতে ড্রেজার মেশিন বসিয়ে নদী থেকে বালু উত্তোলন ও নদীর পাড় কাটছে নিয়মিত। অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের দায়ে একাধিক বার জরিমানা করেন উপজেলা প্রশাসন। বার বার জরিমানা দিয়েও যেন বন্ধ হয়না খোকনের এই অবৈধ বালু মহলের রাজ্য। নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে আশপাশের ফসলি জমি ও রাস্তা হুমকির মুখে।  
 
নদী থেকে বালু উত্তোলন ও নদীর পাড় কাটার বিষয়ে বালুদস্যু খোকনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই ঘাটগুলো ইজারা নেওয়া আছে। তাছাড়া কয়েকদিনের মধ্যে নদী খনন করা হবে।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.বরমান হোসেন জানান, অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
তবে এলাকাবাসি জানান এই বালু দস্যুদের বিরুদ্ধে নিয়মিত কোন মামলা না থাকায় বার বারই জরিমানা দিয়ে আইনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে দীর্ঘ দিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছেন।
 
জয়পুরহাট জেলা প্রশাসক (ডিসি) মো.শরীফুল ইসলাম উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের জানান অবৈধ বালুর ঘাটের বিষয়ে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।
 


   আরও সংবাদ