ঢাকা, রবিবার, ০৯ মে ২০২১, , ২৭ রমজান ১৪৪২
Reg:C-125478/2015

হেফাজতের আহ্বায়ক কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা আজ


প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২১ ১১:২১ পূর্বাহ্ন | দেখা হয়েছে ১১০ বার


হেফাজতের আহ্বায়ক কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা আজ

স্টাফ রিপোর্টার: হেফাজতে ইসলাম বাংলাদেশের আগের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। প্রথমে তিন সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এর কয়েকঘণ্টার ব্যবধানে হেফাজত নেতারা ফেসবুক লাইভে এসে আরও দুই জনের নাম প্রকাশ করেন। এই ৫ জনের বাইরে আরও কয়েকজনকে আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে। তাদের নাম আজ প্রকাশ করা হবে। হেফাজত সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার রাতে ঘোষিত ৫ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সবশেষ কমিটির আমি জুনায়েদ বাবুনগরীকে।  আহবায়ক কমিটির অন্য চারজন হলেন মহিববুল্লাহ বাবুনগরী, নুরুল ইসলাম জিহাদী, সালাউদ্দিন নানুপুরী ও  মিজানুর রহমান চৌধুরী। আগের কমিটির মহাসচিব নুরুল ইসলাম জিহাদীকে আহ্বায়ক কমিটিতে সদস্য সচিব পদ দেওয়া হয়েছে।

মহিবুল্লাহ বাবুনগরী আগের কমিটির প্রধান উপদেষ্টা আর নুরুল ইসলাম মহাসচিব ছিলেন। মহিববুল্লাহ বাবুনগরী জুনায়েদ বাবুনগরীর মামা। আহবায়ক কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করে হেফাজত নেতা আহসান উল্লাহ বলেন, আজ সোমবার আহবায়ক কমিটির সদস্য হিসেবে আরও কয়েকজনের নাম ঘোষণা করা হবে।  আহবায়ক কমিটি কাউন্সিলের মাধ্যমে সারাদেশে নতুন কমিটি গঠন করবে।

রোববার রাত ১১ টার দিকে এক ভিডিও বার্তার মাধ্যমে হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন জুনায়েদ বাবুনগরী। ওই সময় তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতির কারণে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। 

এরপরই আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়।

গত বছরের ১৫ নভেম্বর জুনায়েদ বাবুনগরীকে আমির করে ১৫১ সদস্য বিশিষ্ট হেফাজতের কমিটি ঘোষণা করা হয়। সেখানে হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানীর অনুসারী কাউকে রাখা হয়নি। এরপর থেকে তারা এই কমিটিকে অবৈধ ঘোষণা করে নতুন কমিটি গঠনের ঘোষণা দিয়ে আসছেন।

ঘোষিত আহ্বায়ক কমিটিও মানতে নারাজ আনাসপন্থীরা। তারা বলছেন, শিগগিরই হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হবে।


   আরও সংবাদ