ঢাকা, রবিবার, ০৯ মে ২০২১, , ২৭ রমজান ১৪৪২
Reg:C-125478/2015

রাবি ভিসি ভবনে তালা দিয়ে ছাত্রলীগের অবস্থান


প্রকাশ: ২ মে, ২০২১ ১৮:০৩ অপরাহ্ন | দেখা হয়েছে ১০৭ বার


রাবি ভিসি ভবনে তালা দিয়ে ছাত্রলীগের অবস্থান

অপরাধ ডেস্ক: আবারো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনে (ভিসি লাউঞ্জ) তালা দিয়েছে ছাত্রলীগ। রোববার সকালে ভিসি ভবনে ফাইন্যান্স কমিটির সভা ডেকেছিলেন ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান। ঘটনা টের পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা সকাল সাড়ে ৮টায় ভিসি ভবনে তালা লাগিয়ে দিয়ে পাহারায় বসেন।

ছাত্রলীগের এই পাহারা অবস্থান চলে দুপুর ২টা পর্যন্ত। ফলে শেষ পর্যন্ত বিশেষ এই সভাটি করতে পারেননি ভিসি সোবহান।

রাবি ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান অভিযোগে বলেন, রাবি ভিসি প্রফেসর সোবহানের মেয়াদ আছে আর মাত্র তিনদিন। তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির ব্যাপক অভিযোগ প্রমাণিত হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে। মন্ত্রণালয় থেকে ভিসিকে বিশেষ আর্থিক ক্ষমতা প্রয়োগসহ প্রশাসনিক কার্যক্রম সীমিত করতে নির্দেশ দেওয়া আছে। এরই মধ্যে তিনি ফাইন্যান্স কমিটির সভা ডেকে তার অনিয়ম দুর্নীতির প্রমাণগুলিকে বৈধতা দেওয়া চেষ্টা করছিলেন। আমরা অবস্থান নেওয়ায় সভাটি করতে পারেননি ভিসি।

এদিকে রাবির প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, রোববার ফাইন্যান্স কমিটির মিটিং ছিল ভিসি ভবনে। কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কোনো সদস্য ভিসি ভবনে ঢুকতে পারেননি। ফলে সভাটি স্থগিত করা হয়েছে।

এর আগে গত ১১ জানুয়ারি চাকরির দাবিতে উপাচার্য ভবনে তালা দিয়েছিল ছাত্রলীগ নেতাকর্মীরা। এদিকে রোববার একই সময়ে তাদের চাকরি স্থায়ীকরণের দাবিতে ভিসি ভবনের সামনে দুপুর ২টা পর্যন্ত অবস্থান করেন মাস্টাররোল কর্মচারীরা।

উল্লেখ্য, আগামী ৫ মে রাবির বর্তমান ভিসি প্রফেসর ড. আব্দুস সোবহানের দায়িত্বের মেয়াদ শেষ হচ্ছে।


   আরও সংবাদ