ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, , ৬ জ্বিলক্বদ ১৪৪২
Reg:C-125478/2015

কুড়ি ওভারের ক্রিকেটে হ্যাটট্রিক করলেন আলাউদ্দিন বাবু


প্রকাশ: ৩ জুন, ২০২১ ১২:০১ অপরাহ্ন | দেখা হয়েছে ১৪৪ বার


কুড়ি ওভারের ক্রিকেটে হ্যাটট্রিক করলেন আলাউদ্দিন বাবু

ক্রীড়া ডেস্ক; বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে কুড়ি ওভারের ক্রিকেটে হ্যাটট্রিক করলেন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দিনের প্রথম ম্যাচে লেজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ব্রাদার্স ইউনিয়নের জার্সি গায়ে এ কীর্তি গড়লেন ২৯ বছর বয়সী বাবু।

রুপগঞ্জের ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বলে মুক্তার আলি ও সোহাগ গাজী এবং শেষ ওভারের প্রথম বলে নাবিল সামাদকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেছেন আলাউদ্দিন বাবু। ম্যাচে তার বোলিং ফিগার ৩.১-০-২১-৪। টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই তার সেরা বোলিংয়ের রেকর্ড।

বাবুর হ্যাটট্রিকের সুবাদে রুপগঞ্জকে মাত্র ১১১ রানেই বেঁধে ফেলেছে ব্রাদার্স ইউনিয়ন। টস জিতে ব্যাট করতে নামা দলটির পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেছেন অধিনায়ক নাঈম ইসলাম। এছাড়া সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ২৩ রান। লিগে প্রথম জয় পেতে ব্রাদার্সকে করতে হবে ১১২ রান।

রুপগঞ্জের ইনিংসের প্রথম ওভারেই দারুণ এক ইনসুইঙ্গারে আজমির আহমেদকে বোকা বানিয়েছিলেন বাবু। আচমকা ভেতরে ঢোকা ডেলিভারিতে কিছুই করার ছিল না আজমিরের। তার ব্যাটের কানায় লেগে বল চলে যায় প্রথম স্লিপে দাঁড়ানো জুনায়েদ সিদ্দিকীর হাতে। নিজের দ্বিতীয় ওভারে উইকেট পাননি বাবু।

ডেথ ওভারের জন্য ফের তাকে আক্রমণে আনেন ব্রাদার্স অধিনায়ক মিজানুর রহমান। সেই ওভারের পঞ্চম বলে নাঈম ইসলাম জুনিয়রের হাতে ধরা পড়েন মুক্তার আলি, পরের বলে জাহিদুজ্জামানের হাতে ক্যাচ দেন সোহাগ গাজী। শেষ দুই ব্যাটসম্যানের সামনে ১৯তম ওভারে মেইডেন তুলে নেন মানিক খান।

ফলে ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক বল করার সুযোগ পান বাবু। হ্যাটট্রিক বলটি স্লোয়ার বাউন্সার করেন তিনি, সজোরে হাঁকান নাবিল সামাদ। কিন্তু টাইমিংয়ের গড়বড়ে বল উঠে যায় আকাশে, শর্ট পয়েন্ট থেকে সহজ ক্যাচ লুফে নেন মিজানুর, পূরণ হয় আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক।

তার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছেন চারজন বোলার। তারা হলেন আলআমিন হোসেন (২০১৩ ও ২০১৫), আলিস আল ইসলাম (২০১৯), মানিক খান (২০১৯) ও কামরুল ইসলাম রাব্বি (২০২১)।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি বোলারদের হ্যাটট্রিক তালিকা

১/ আলআমিন হোসেন (বিসিবি একাদশ) - প্রতিপক্ষ আবাহনী লিমিটেড (২০১৩)
২/ আলআমিন হোসেন (বরিশাল বুলস) - প্রতিপক্ষ সিলেট সুপারস্টারস (২০১৫)
৩/ আলিস আল ইসলাম (ঢাকা ডায়নামাইটস) - প্রতিপক্ষ রংপুর রাইডার্স (২০১৯)
৪/ মানিক খান (প্রাইম দোলেশ্বর) - প্রতিপক্ষ বিকেএসপি (২০১৯)
৫/ কামরুল ইসলাম রাব্বি (ফরচুন বরিশাল) - প্রতিপক্ষ মিনিস্টার গ্রুপ রাজশাহী (২০২০)
৬/ আলাউদ্দিন বাবু (ব্রাদার্স ইউনিয়ন) - প্রতিপক্ষ লেজেন্ডস অব রুপগঞ্জ (২০২১)


   আরও সংবাদ