ঢাকা, বুধবার, ০৪ অগাস্ট ২০২১, , ২৫ জ্বিলহজ্ব ১৪৪২
Reg:C-125478/2015

ঘরেই তৈরি করুন মজাদার মশলা পাস্তা


প্রকাশ: ১৮ জুলাই, ২০২১ ১৪:০০ অপরাহ্ন | দেখা হয়েছে ২১৭ বার


ঘরেই তৈরি করুন মজাদার মশলা পাস্তা

লাইফস্টাইল:- পাস্তা অনেকেরই প্রিয় খাবার। এটি ইটালিয়ান খাবার হলেও বর্তমানে পাস্তা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এই খাবারের স্বাদ পেতে প্রায়ই রেস্টুরেন্টে গিয়ে চড়া দামে কিনে খেতে হয়! এবার আপনি ঘরে বসে নিজেই তৈরি করে ফেলুন মজাদার মশলা পাস্তা।

মশলা পাস্তা তৈরির উপকরণ:

পরিমাণমতো পাস্তা নিন, ২টো বড় টমেটো, আধা চা চামচ হলুদ, আধা চা চামচ ধনে গুঁড়ো, আধা চা চামচ জিরে গুঁড়ো, আধা চা চামচ মরিচ গুঁড়ো, ১/৪ চা চামচ গরম মশলা গুঁড়ো, আধা চা চামচ ড্রাই ম্যাঙ্গো পাউডার, কয়েক কোয়া রসুন, পরিমাণমতো তেল, স্বাদমতো লবণ, একটা পেঁয়াজ, একটা মাঝারি সাইজের সবুজ ক্যাপ্সিকাম, ২ টেবিল চামচ টমেটো সস।

মশলা পাস্তা তৈরির পদ্ধতি:

 ১) প্যানে পরিমাণমতো পানি দিয়ে তাতে লবণ মেশান। তারপর এতে পাস্তা ঢেলে দিন। পাস্তা সেদ্ধ হয়ে গেলে, গরম পানি ফেলে দিয়ে পরিষ্কার ঠান্ডা জলে একবার পাস্তাগুলো ধুয়ে ফেলুন। তারপর পাস্তাগুলো একটা পাত্রে তুলে রাখুন।

২) রসুন, পেঁয়াজ, ক্যাপ্সিকাম ও টমেটো কুচিয়ে ফেলুন।

৩) প্যানে তেল গরম করে তাতে কাটা রসুন ও পেঁয়াজ দিয়ে দিন। কয়েক মিনিট ভাজুন। তারপর কাটা টমেটো ও সামান্য লবণ দিয়ে বেশ কিছুক্ষণ নাড়তে থাকুন।

৪) এবার এতে হলুদ, ধনে-জিরে গুঁড়ো, লাল মরিচ গুঁড়ো, ড্রাই ম্যাঙ্গো পাউডার এবং গরম মশলা দিন। ভাল করে মেশান এবং আরও কিছুক্ষণ মশলা কষতে দিন। 

৫) তারপর এতে সেদ্ধ করে রাখা পাস্তা দিয়ে মিশিয়ে নিন ভালভাবে। এবার এতে টমেটো সস দিয়ে মেশান। আরও দুই মিনিট রান্না করার পর, গ্যাস বন্ধ করে দিন।

ব্যস, তৈরি মশলা পাস্তা! বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে পরিবেশন করুন মজাদার এই মশলা পাস্তা।


   আরও সংবাদ