ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, , ১৬ রবিউল আউয়াল ১৪৪৩
Reg:C-125478/2015

যেভাবে কিনবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট


প্রকাশ: ৫ অক্টোবর, ২০২১ ০০:২৭ পূর্বাহ্ন | দেখা হয়েছে ১৪১ বার


যেভাবে কিনবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপের দামামা। আর মাত্র ১৩ দিন, এরপরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ইতোমধ্যেই শুরু হয়েছে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আসরটির টিকিট বিক্রির কার্যক্রম। ক্রিকেট প্রেমীদের সুসংবাদটি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫ ম্যাচের টিকিট বিক্রি শুরু করেছে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইটে প্রবেশ করে কেনা যাবে টিকিট। ওমানে অনুষ্ঠেয় বাছাইপর্বের ম্যাচগুলোর টিকিট মূল্য শুরু হচ্ছে ১০ ওমানি রিয়াল থেকে। আর আরব আমিরাতে সুুপার টুয়েলভের ম্যাচগুলোর টিকিটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম থেকে।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে স্টেডিয়ামের ধারণক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে। আর বাছাইপর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচগুলোতে ৩ হাজার করে দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে।

মাঠে দর্শক ফেরানোর বিষয়টি নিয়ে আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হিওফ এলারডিস বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করার আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে ইতিমধ্যেই আরব আমিরাতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে একদিনের রুম কোয়ারেন্টিন পালনের পর কোভিড-১৯ পরীক্ষা হবে টাইগারদের। করোনা টেস্টে সবাই নেগেটিভ এলে সুযোগ মিলবে অনুশীলন করার। তিন দিন অনুশীলনের পর নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে এরপর সংযুক্ত আরব আমিরাতে যাবে মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলটি। আবুধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। ম্যাচ দুটি হবে ১২ ও ১৪ই অক্টোবর।


   আরও সংবাদ