ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, , ১৬ রবিউল আউয়াল ১৪৪৩
Reg:C-125478/2015

আইপিএল’র প্লে-অফে চলে গেল কলকাতা


প্রকাশ: ৯ অক্টোবর, ২০২১ ০১:০০ পূর্বাহ্ন | দেখা হয়েছে ১৮৮ বার


আইপিএল’র প্লে-অফে চলে গেল কলকাতা

আইপিএল’র প্লে-অফে উঠে গেল কলকাতা নাইট রাইডার্স। শুক্রবারের খেলায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্স ১৭১ রানে জিততে না পারায় নেট রান রেটের বিচারে চতুর্থ স্থানে থেকে প্লে-অফ নিশ্চিত করল এউইন মরগ্যানের দল। তিন বছর পর ফের আইপিএল-এর প্লে-অফ খেলবে কলকাতা।

বাঁচা-মরার ম্যাচে বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়ে দিয়েছিল কলকাতা। ফলে আগে থেকেই তাদের রান রেট ‘প্লাস’-এ ছিল। রাজস্থান ম্যাচ জেতার পর কলকাতার রান রেট দাঁড়ায় +০.৫৮৭।

তবে শুক্রবার হায়দরাবাদ ম্যাচ খেলতে নামার আগে মুম্বাইয়ের রান রেট ছিল -০.০৪৮। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৩৫ তুলে ফেলেছিল মুম্বাই। সেক্ষেত্রে হায়দরাবাদকে আটকে রাখতে হতো ৬৫ বা তারও কম রানে। মুম্বাই সেই কাজ করতে ব্যর্থ হয়েছে।
ফিল্ডিং নিলে কোনোভাবেই শেষ চারে যাওয়া সম্ভব হতো না মুম্বাইয়ের পক্ষে। এজন্য শুক্রবার রোহিত শর্মা টসে জিতে স্বাভাবিকভাবেই ব্যাটিং নেন। তার দলও শেষ চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়নি।

গত বছর আরব আমিরাতেই ট্রফি ঘরে তুলেছিল রোহিত শর্মার দল মুম্বাই। তবে পাঁচবারের চ্যাম্পিয়নদের এবারের মতো বিদায় নিতে হলো প্রতিযোগিতা থেকে। অন্যদিকে, ২০১৮-র পর ফের প্লে-অফ খেলবে কলকাতা।


   আরও সংবাদ