ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, , ৫ জ্বিলহজ্ব ১৪৪৩
Reg:C-125478/2015

মেসির জাদুতে শিরোপা ফিরে পেলো পিএসজি

স্পোর্টস ডেস্ক


প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২২ ১১:০৭ পূর্বাহ্ন | দেখা হয়েছে ২১৩ বার


মেসির জাদুতে শিরোপা ফিরে পেলো পিএসজি

ফরাসি লিগ ওয়ানে রেকর্ড দশমবারের মতো শিরোপা গরে তুলল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। লিগ জিততে হলে ঘরের মাঠে ন্যূনতম ড্র করলেই হতো। লসের বিপক্ষে এমন সমীকরণ নিয়ে মাঠে নামে পিএসজি। 

শনিবার রাতে সেই ড্র করেই চার ম্যাচ হাতে রেখেই শিরোপা ঘরে তুলল ফরাসি জায়ান্টরা । সেইসাথে গোল খরা কাটিয়ে দলকে এগিয়ে নিয়েছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেই শিরোপা উৎসব করতে হয়েছে মাওরিসিও পচেত্তিনোর দলকে। গত মৌসুমে লিলের কাছে শিরোপা হারানো পিএসজি ফের ফিরে পেল মুকুট।  এর আগে ১৯৮৬, ১৯৯৪, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে লিগ শিরোপা জিতেছিল পিএসজি। 

শিরোপা নিশ্চিত করার ম্যাচে নিজেদের ঘরের মাঠে লঁসের বিপক্ষে দাপট দেখিয়েই খেলেছে মেসিরা। কিন্তু কিছুতেই দেখা মিলছিল না গোলের। পুরো ম্যাচে সাতটি শট লক্ষ্য বরাবর রেখেও গোলের দেখা পাননি নেইমার-এমবাপেরা।

৬৮ মিনিটের মাথায় গিয়ে দলকে এগিয়ে দেন মেসি। নেইমারের পাস থেকে ডি-বক্সের বাইরে বল পেয়ে বাঁ পায়ের দারুণ শটে চোখ জুড়ানো এক গোল করলেন এই আর্জেন্টাইন তারকা। লিগে মেসির এটি চতুর্থ গোল।

এই গোলে জয় প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল পিএসজির। কিন্তু নির্ধারিত সময়ের ২ মিনিট বাকি থাকতে বাঁধ সাধেন লঁসের বদলি হিসেবে নামা স্ট্রাইকার কোরেন্টিন জিন। তার ৮৮ মিনিটের গোলে ড্র হয় ম্যাচ। তবে শিরোপা ঠিকই জিতে নেয় পিএসজি।


   আরও সংবাদ