ঢাকা, মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, , ৫ জ্বিলহজ্ব ১৪৪৩
Reg:C-125478/2015

নিউজিল্যান্ডের কোচিং প্যানেলে যুক্ত হলেন রাইট

স্পোর্টস ডেস্ক


প্রকাশ: ১০ মে, ২০২২ ১৯:৫৭ অপরাহ্ন | দেখা হয়েছে ১৭০ বার


নিউজিল্যান্ডের কোচিং প্যানেলে যুক্ত হলেন রাইট

আসন্ন আয়ারল্যান্ড-স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস সফরকে সামনে রেখে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার লুক রাইটকে নিজেদের কোচিং প্যানেলে যুক্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

ক্রিকেটের ব্যস্ত সূচির কারনে কোচিং গ্রুপ বড় করেছে নিউজিল্যান্ড। সেখানে যুক্ত হয়েছেন রাইট। জুনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবার পর আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত কোচিং প্যানেলের দায়িত্বভার একেক জনের কাছে থাকবে।   

বোলিং কোচ শেন জার্গেনসেন ও ব্যাটিং কোচ লুক রনচির সাথে কোচিং প্যানেলে আরো যুক্ত করা হয়েছে ডিওন ইব্রাহিম, ডিন ব্রাউনিল এবং গ্রায়েম অ্যালড্রিজকে।

ইংল্যান্ড সফরে টেস্ট দলের সাথে যোগ দিবেন জিম্বাবুয়ের সাবেক ব্যাটার ও ওটাগোর বর্তমান প্রধান কোচ ইব্রাহিম। জিম্বাবুয়ের হয়ে ২৯টি টেস্ট ম্যাচ খেলেছেন ইব্রাহিম। 

এ বছরের সাসেক্সের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেয়া রাইট নিউজিল্যান্ড সাদা-বলের ক্রিকেটে যুক্ত হবেন তিনি।

আয়ারল্যান্ড সফরে থাকবেন না নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড। তাই ওই সিরিজে দলের দায়িত্ব পালন করবেন জার্গেনসেন। তবে স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের পর আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে পাওয়া যাবে না স্টিডকে। তখন বিশ্রামের জন্য বাড়ি ফিরবেন জার্গেনসেন ও রনচি। তাদের জায়গায় আয়ারল্যান্ডের বিপক্ষে স্টিডের সহকারী হিসেবে থাকবেন ব্রাউনলি ও অ্যালড্রিজ।

স্টিড বলেন, ‘গত বছর করোনাকালে  বুঝতে পেরেছি শুধুমাত্র আমাদের খেলোয়াড়দের নয়, স্টাফদেরও সতেজ রাখাটা গুরুত্বপূর্ণ। তিন ফরম্যাট মিলিয়ে চার দেশে আমরা ১৪ সপ্তাহ বিরতিহীন ক্রিকেট খেলতে যাচ্ছি। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।’

তিনি আরো বলেন, ‘ওই সময় কোচদের ভালো বা সতেজ থাকাটা আমাদের নিশ্চিত করতে হবে, এবং এমন একটি পরিবেশ তৈরি করতে হবে, যাতে দল উন্নতি করতে পারে।’

সূত্র : বাসস


   আরও সংবাদ